রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

উপকারভোগীকে জিম্মি করে তালন্দ ইউপিতে ট্যাক্স আদায়

দেলোয়ার হোসেন সোহেল
প্রকাশিতঃ রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন

দেলোয়ার হোসেন সোহেল

রাজশাহী তানোরে উপজেলার তালন্দ ইউপিতে ট্যাক্স না দিলে মিলছে না টিসিবির পণ্য, আগে ট্যাক্স দিন তার পরে পণ্য নিন,এতে করে তালন্দ ইউপি ১ থেকে ৯ নং ওয়ার্ডের দূরদূরান্ত থেকে আসা সিটিবির আওতাধীন উপকারভোগী পড়েছে বিপাকে।

এমন চাঞ্চল্যকর ঘটনাটি ঘটেছে চলতি মাসের ২৭ মার্চ, সরোজমিনে দেখা মিলেছে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) তানোর উপজেলার তালন্দ ইউপিতে পার্থ ভ্যারাইটি ষ্টোর ডিলারের মাধ্যমে তালন্দ ইউপির ১ থেকে ৯ নং ওয়ার্ডের ১,১১১ উপকারভোগীকে স্বল্পমূল্যে টিসিবির সামগ্রী বিক্রয় করা হয়েছে তবে ওনেকেই সিটিবির পণ্য না নিয়েই ফেরত গিয়েছেন কারণ হিসাবে দেখা মিলেছে ইউপির ট্যাক্স দিতে না পারায় পণ্য পান্নি তারা।

সরোজমিনে আরো দেখা গিয়েছে,ইউপি চত্বরে টিসিবির পণ্য নিতে উপকারভোগীর লম্ভা সিরিয়াল অন্যদিকে সিরিয়ালের সামনে ইউপি চেয়ারম্যান নাজিমউদ্দিন বাবুর নির্দেশনায় চিয়ার টেবিল নিয়ে ইউপির সরকারি সচিব ও উদ্যোক্তা গ্রাম পুলিশের মাধ্যমে ট্যাক্স আদায় করছেন। যারা ট্যাক্স দিতে পারছেন না তারা টিসিবির পণ্য নিতে পারছে না এমনকি টিসিবির কার্ডের সাথে ট্যাক্স কূপন না থাকলে সিরিয়ালে দাঁড়াতে পারেন নি উপকারভোগীরা।

জনপ্রতিনিধি চেয়ারম্যানের এমন কান্ড দেখে স্থানীয় সুশীল সমাজ রীতিমতো অবাক হয়েছেন।

তালন্দ ইউপির বিলশহর গ্রামের এক বয়স্ক নারী তিনি টিসিবির পুন্য নিতে ৫২৫ পাঁচশত পঁচিশ টাকা নিয়ে এসেছিলেন তবে তার ট্যাক্স দেওয়া নাই বলে তিনি টিসিবি নিতে পারেন নি। শুধু তাই নয় সরোজমিনে দেখা অনেকেই টিসিবির পণ্য না নিয়ে ফেরত দিয়েছেন। ট্যাক্স না দেওয়ার কারণে।


আরো পড়ুন