সোমবার, ২০ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান শিক্ষার্থীদের সঙ্গে দূর্ব্যবহার করার অভিযোগ উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের বিরুদ্ধে নিয়ামতপুরে উপজেলা নির্বাচন, জমে উঠেছে শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা সরিষাবাড়ীতে ইউপি সদস্যের ওপর হামলার ঘটনায় প্রধান আসামি মামুন গেপ্তার চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে চাকরি রাজশাহীতে সিআইডি পরিচয়ে যুব অধিকার পরিষদ নেতাকে তুলে নেওয়ার অভিযোগ ‘ভারত-চীন-রাশিয়া-বেলারুশ রাজশাহীর আম নিতে আগ্রহী’ জাতীয় পাটি চারঘাট উপজেলা শাখার আহবায়ক কমিটি গঠন

এক হচ্ছে পদ্মা ও এক্সিম ব্যাংক

প্রথম পাতা ডেস্ক
প্রকাশিতঃ সোমবার, ২০ মে ২০২৪, ০২:২১ অপরাহ্ন

বেসরকারি এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হতে যাচ্ছে পদ্মা ব্যাংক। বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত কার্যকর হলে এটিই হবে দেশের ব্যাংকিং খাতের প্রথম একীভূতকরণ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের এক শীর্ষ কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আপতত পদ্মা ব্যাংককে এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

পদ্মা ব্যাংকের এক শীর্ষ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে আমরা জানতাম সোনালী ব্যাংকের সাথে একীভূত হচ্ছে। কিন্তু আজ আমরাও শুনছি এক্সিম ব্যাংকের কথা। শিগগিরই বিষয়টি পরিষ্কার হবে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, শিগগিরই এই সিদ্ধান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ ব্যাংকে পাঠানো হবে। কেন্দ্রীয়সহ সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ ব্যাংকের ‘ব্যাংকস হেলথ ইনডেক্স (বিএইচআই) অ্যান্ড হিট ম্যাপ’ প্রতিবেদনে পদ্মা ব্যাংক রেড জোনে এবং এক্সিম ব্যাংক ইয়েলো জোনে আছে।


আরো পড়ুন