সোমবার, ২০ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
উপজেলা নির্বাচন: নিয়ামতপুরে ভোটের সামগ্রী বিতরণ রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান শিক্ষার্থীদের সঙ্গে দূর্ব্যবহার করার অভিযোগ উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের বিরুদ্ধে নিয়ামতপুরে উপজেলা নির্বাচন, জমে উঠেছে শেষ মূহুর্তের প্রচার-প্রচারণা সরিষাবাড়ীতে ইউপি সদস্যের ওপর হামলার ঘটনায় প্রধান আসামি মামুন গেপ্তার চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ে চাকরি রাজশাহীতে সিআইডি পরিচয়ে যুব অধিকার পরিষদ নেতাকে তুলে নেওয়ার অভিযোগ ‘ভারত-চীন-রাশিয়া-বেলারুশ রাজশাহীর আম নিতে আগ্রহী’

জনগণের ভালোবাসায় সিক্ত বেলাল অপরদিকে জনপ্রিয়তাই ধস জাহাঙ্গীর আলমের

দেলোয়ার হোসেন সোহেল
প্রকাশিতঃ সোমবার, ২০ মে ২০২৪, ০৮:০২ অপরাহ্ন

দেলোয়ার হোসেন সোহেল

দিন যতই যাচ্ছে দরজায় কড়া নাড়ছে উপজেলা নির্বাচন আর এই নির্বাচন ঘিরে প্রার্থীরা বিভিন্ন কৌশলে ভোটার ও জনসাধারণের ভালোবাসা এবং সমর্থন পেতে গণসংযোগ সহ প্রতিশ্রুতি দিয়ে যাচ্ছেন।

গোদাগাড়ী উপজেলা নির্বাচনে ব্যতিক্রম কিছু না, সমাজসেবক ও তরুণ যুবলীগ নেতা বর্তমান সফল ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল নিজেকে প্রার্থী হিসেবে ঘোষণা দেওয়ার পরপরই এই উপজেলা জুড়ে ভোটারদের মাঝে বাড়তি উদ্দীপনা কাজ করছে।

বাড়তি উদ্দীপনার কারণ হিসেবে বলা যায়,  গোদাগাড়ী উপজেলার ২ পৌরসভা ও ৯ টি ইউপির ওয়ার্ড গুলোতে বেলাল উদ্দিন সোহেলের নির্বাচনি গণসংযোগ উঠান বৈঠক ও জনসভায় হাজার হাজার ভোটারের উপস্থিতি।

উল্লেখ্য বাংলাদেশ আওয়ামী লীগ সংগঠন থেকে আসন্ন উপজেলা নির্বাচনে নৌকা প্রতিক বা সমর্থন দিচ্ছেন না এমনকি কেন্দ্রীয় নেতাদের নির্দেশনা নির্বাচনে আ”লীগ দলীয় কোন প্রভাব খাটানো যাবে না। এ খবর ছড়িয়ে পড়লে গোদাগাড়ী উপজেলা আওয়ামী লীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী ও সমর্থনরা ঝেড়ে কেসে নিজের ইচ্ছে মতো পছন্দের প্রার্থীর দিকে ঝুঁকছেন।

বর্তমান গোদাগাড়ী উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের প্রতিনিধিত্বে ধস নেমেছে তার প্রমাণ হিসাবে রাজনীতির মাঠে মিলছে,উপজেলা পরিষদের নির্বাচনে নতুন প্রার্থী বেলাল উদ্দিন সোহেলের বড় বড় পরিসরে মোটরসাইকেল শোডাউন,উঠান বৈঠক,গণসংযোগ ও ইফতার মাহফিলে চোঁখ বুলালে।

গোদাগাড়ী উপজেলার বেশ কয়েকটি ইউপিতে সরোজমিনে ঘুরে বিভিন্ন পেশাজীবীর মানুষ ও রাজনৈতিক নেতাকর্মীদের সাথে কথা বলে যা পাওয়া গেছে,গত ৫ বছর উপজেলা চেয়ারম্যান হিসাবে দায়িত্ব পালনে ব্যর্থ হয়েছেন জাহাঙ্গীর আলম তার আমলে উপজেলা পরিষদ থেকে তেমন কোনো বড় ধরনের উন্নয়ন আছে তা চোখে পড়েনা জনসাধারণের। চেয়ারম্যান জাহাঙ্গীর আলমের রাজনীতিক কর্মকাণ্ডেই,, জনসমর্থন মুখ ফিরিয়ে নিয়েছে বলে মন্তব্য করেছেন গোদাগাড়ী উপজেলার একশ্রেণীর আওয়ামী লীগ নেতাকর্মীরা। রীতিমত অভিযোগ এনে নেতাকর্মী’রা বলেন,চেয়ারম্যান জাহাঙ্গীর আলম সাধারণ মানুষের সঙ্গে খুব একটা মিশতেন না। চিঠি দিয়েও পাওয়া যেতো না ছোটখাটো কোনো আয়োজনে। ভোটার ও কর্মীদের অমূল্যায়নসহ বিভিন্ন কারণে মুখ ফিরিয়ে নিচ্ছেন তারা।

সেই হিসাবে আসন্ন গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন দেওপাড়া ইউপি চেয়ারম্যান বেলাল উদ্দিন সোহেল ইতিমধ্যে তিনি গোদাগাড়ী উপজেলার ২ টি পৌরসভা ও ৯ টি  ইউপি ওয়ার্ডের পাড়া মহল্লায় তরুন মেধাবী,সমাজ সেবক পরিশ্রমী নেতা হিসাবে আলোড়ন সৃষ্টি করে ফেলেছেন।

অনেক আগেই তরুণ সফল রাজনৈতিক ব্যক্তিত্ব ও সমাজ সেবক হিসেবে তিনি নিজ ইউপিতে সাধারণ মানুষসহ সকল শ্রেণী পেশার মানুষের নেতা হিসাবে মন জয় করতে পেরেছেন। পাশাপাশি চেয়ারম্যান হিসাবে সফল ভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
উপজেলার নির্বাচন ঘিরে পৌর ও ইউপির প্রতিটি এলাকায় গিয়ে দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় সহ গণসংযোগ করে চলেছেন

এদিকে উপজেলার জনসাধারণ চেয়ারম্যান হিসাবে তরুণ মানুষ বেলাল উদ্দিন সোহেলের দিকেই ঝুৃঁকছেন। কারণ হিসাবে বলা যায়,সকল শ্রেণী পেশা মানুষের সাথে বন্ধুসুলভ আচরণ করেন সোহেল শুধু তাই নয় তার কাজই হচ্ছে অসহায় মানুষকে সহযোগিতা করা। মহামারি করোনা কালে ব্যক্তিগতভাবে দেওপাড়াসহ গোদাগাড়ী উপজেলার ঘরবন্দী অসহায় মানুষের পাশে খাদ্য সামগ্রী দিয়ে রীতিমতো আলোড়ন সৃষ্টি করেছিলেন সে সময়।

সবমিলি ভালোবাসার জয় হতে চলেছে আগামী গোদাগাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে তাই তো উপজেলা জুড়ে ভালোবাসা বিলি করে বেড়াচ্ছেন বেলাল উদ্দিন সোহেল।


আরো পড়ুন