মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
তানোরে দৌড়ে রাস্তা পার হওয়ার সময় ট্রাকের চাপায় শিশুর মৃত্যু নওগাঁয় আড়াই হাজার কোটি টাকার আম বাণিজ্যের সম্ভাবনা চারঘাটে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতীক পেয়ে মাঠে ঝাঁপিয়ে পড়েছেন প্রার্থীরা রাইসির মৃত্যু: ছবিতে শোকস্তব্ধ ইরান ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে শিক্ষকের গলায় জুতার মালা রমেক হাসপাতালে এক দালালের ৩ মাসের কারাদণ্ড উপজেলা নির্বাচন: নিয়ামতপুরে ভোটের সামগ্রী বিতরণ রাজশাহীতে মোটরসাইকেল আটকানোয় দুই পুলিশ সদস্যকে পেটালেন যুবক স্বাচিপ রাজশাহী জেলা শাখার সভাপতি ডা. জাহিদ, সম্পাদক ডা. অর্ণা জামান শিক্ষার্থীদের সঙ্গে দূর্ব্যবহার করার অভিযোগ উপ-পরীক্ষা নিয়ন্ত্রকের বিরুদ্ধে

কবে নাগাদ দেশের তাপমাত্রা কমবে?

প্রতিবেদকঃ
প্রকাশিতঃ মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:৫৫ পূর্বাহ্ন
কবে নাগাদ দেশের তাপমাত্রা কমবে?

কবে নাগাদ দেশের তাপমাত্রা কমবে?

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস দিয়েছে যে ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে বৃষ্টি বা বজ্রবৃষ্টির কারণে তাপমাত্রা কমবে ।

বিএমডির আবহাওয়াবিদ আব্দুল কালাম মল্লিক আজ ইউএনবিকে বলেন, “২ মে থেকে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগসহ দেশের কিছু জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।”

বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে বলে জানান তিনি।

“অত্যন্ত তীব্র তাপপ্রবাহ যশোর ও রাজশাহী জেলা এবং খুলনা বিভাগ, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, নওগাঁ, পাবনা ও নীলফামারী জেলার কিছু অংশে প্রচণ্ড তাপপ্রবাহ বিরাজ করছে। মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বরিশাল বিভাগ, ঢাকা, রাজশাহী ও রাজশাহীর কিছু অংশ। বিভাগ, ময়মনসিংহ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী এবং বান্দরবান জেলা, “সোমবার বিএমডি বুলেটিনে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং বিচ্ছিন্ন জায়গায় শিলাবৃষ্টি হতে পারে।

দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আর্দ্রতা বৃদ্ধির কারণে অস্বস্তি অব্যাহত থাকতে পারে, এটি বলেছে।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা গতকাল যশোর জেলায় ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সকাল ৬টা পর্যন্ত সুনমগঞ্জে ১৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

সূত্রঃ ডেইলি স্টার 

হিট স্ট্রোকে একদিনে ১৭ জনের মৃত্যুর রেকর্ড


আরো পড়ুন