শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

হোয়াটসঅ্যাপ, এবং ইনস্টাগ্রামে সমস্যা। মেটার শ্বাসরুদ্ধকর অভিযান !

প্রযুক্তি ডেস্ক
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩০ পূর্বাহ্ন

শেষ কয়েক ঘন্টা ধরে, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রাম এবং ফেসবুকে সংযোগ সমস্যার সঙ্গে মুখোমুখি হয়েছেন ব্যবহারকারীরা। মেটা (পূর্বে ফেসবুক) বহুকালীন অনুভূতির পরিপ্রেক্ষিতে এই সমস্যা মোকাবেলা করছে এবং ব্যবসার প্রতিবাদ করছে যে অবস্থার সমাধান নিয়ে শ্রম চালানো হয়েছে, তবে বেশিরভাগ ব্যবহারকারীরা এখনও সমস্যায় প্রভাবিত আছেন।

সোমবারের সন্ধ্যায়, হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীদের সমস্যায় প্রভাবিত হওয়ার পর, বিভ্রাট বিপর্যস্ত আইনজীবীদের সাথে অনুসন্ধান চালিয়ে এবং আধিকারিক প্রতিবাদ প্রক্রিয়া শুরু করেন। সে সময়ে, ফেসবুক এবং ইনস্টাগ্রামের ফিডগুলি বন্ধ হয়ে গেল, অন্যদিকে, হোয়াটসঅ্যাপের ম্যাসেজিং পরিষেবা ২ বিলিয়ন ব্যবহারকারীর জন্য প্রভাবিত হয়।

বুধবার বিকেলে, হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীদের জন্য সংযোগ সমস্যা আরম্ভ হয়, এবং এটি স্থিতিশীল থাকার কারণে মেসেজিং পরিষেবা সঠিকভাবে কার্যকর নয়। ব্যবহারকারীরা মেসেজ পাঠাতে এখনও সক্ষম হয়, তবে হোয়াটসঅ্যাপ অনলাইনে ফিরে আসা পর্যন্ত সেগুলি বিতরণ করা যাবে না।

মেটা এপ্রিলের ৩ তারিখে, সমস্যাগুলি সম্পর্কে বিস্তারিত তথ্য সরবরাহ করেছিল এবং কিছু প্রতিক্রিয়া পেয়েছেন বলে মনে হচ্ছে।

সমস্যার সঙ্গে মুখোমুখি হওয়া একটি আশপাশ ঘটনা যা সোমবার অবসান পান, তবে হোয়াটসঅ্যাপ এখনও কিছু ব্যবহারকারীদের জন্য সমস্যার সাম্মিশ্রিক সমাধান নিয়ে প্রতিবাদ দেওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে। অতএব, এই ঘটনাটি প্রয়োজনীয় পরিষ্কারণ এবং মৌলিক সমস্যাগুলির উদ্ধারে একটি সুযোগ প্রদান করতে পারে।

সূত্রঃ theverge


আরো পড়ুন