মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
নিয়ামতপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সাবরেজিষ্ট্রি অফিসের সংবর্ধনা প্রদান চাঁপাইনবাবগঞ্জে ১৫৬ টি বিদেশি মোবাইল উদ্ধার, আটক-১ রাসিক মেয়রের সাথে নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ২৩তম চাইল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত দরজা ভেঙে রুয়েট ছাত্রের ‘ঝুলন্ত’ লাশ উদ্ধার গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ সর্বোচ্চ সেবার মান নিশ্চিতে কেশরহাটে হক রাইডার্স’র উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ‘ভিসতা’র শোরুম উদ্বোধন করলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবুল কাশেমের দাফন সম্পন্ন নিয়ামতপুরে গাঁজাসহ গ্রেপ্তার এক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিক্স ক্লাবের যাত্রা শুরু

প্রথম পাতা
প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বায়োকেমিক্স ক্লাবের যাত্রা শুরু হয়েছে। সোমবার (১৩ মে) এক উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের মো. ইখতিয়ার রহমানকে সভাপতি ও আলমগীর হোসেনকে সাধারণ সম্পাদক করে প্রাথমিক ১৫ সদস্যের কমিটি ঘোষণা করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপ উপাচার্য প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম। বিশেষ অতিথি হিসেবে রেজিস্ট্রার প্রফেসর ড. তারিকুল হাসান, মাইক্রোবায়োলজি বিভাগের সভাপতি প্রফেসর ড. ইমতিয়াজ হাসান, মাইক্রোবায়োলজি বিভাগের এসোসিয়েট প্রফেসর অমিত কুমার দত্ত উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. সুলতান-উল-ইসলাম বলেন, বায়োকেমিক্স ক্লাবের কার্যক্রমের মাধ্যমে এ বিশ্ববিদ্যালয় সফলতা আরো একধাপ এগিয়ে যাবে।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে হলে গবেষণাকে গুরুত্ব দিতে হবে। গবেষণায় শিক্ষক ও শিক্ষার্থীদের সম্পৃক্ত করতে সবধরনের সহযোগিতা এবং ব্যবস্থাপনা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের রয়েছে বলে উল্লেখ করেন তিনি।

প্রফেসর ড. তারিকুল হাসান তার বক্তব্যে চতুর্থ শিল্প বিপ্লবে রিসার্চের গুরুত্ব সম্পর্কে অনুপ্রেরণামূলক বিষয়বস্তু তুলে ধরেন এবং রিসার্চের মাধ্যমে কীভাবে শিক্ষার্থীরা উদ্ভাবনমুখী হতে পারে এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন।

জানা যায়, বায়োকেমিক্স একটি গবেষণামূলক ক্লাব যার মূল কার্যক্রম হিসেবে থাকবে রিসার্চভিত্তিক ওয়ার্কশপ পরিচালনা, ট্রেনিং প্রোগ্রাম আয়োজন করা এবং গবেষণার জন্য বিভিন্ন বিজ্ঞান বিষয়ক বিভাগ কেন্দ্রিক নেটওয়ার্ক তৈরি করা।

অনুষ্ঠানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


আরো পড়ুন