মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
নিয়ামতপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সাবরেজিষ্ট্রি অফিসের সংবর্ধনা প্রদান চাঁপাইনবাবগঞ্জে ১৫৬ টি বিদেশি মোবাইল উদ্ধার, আটক-১ রাসিক মেয়রের সাথে নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ২৩তম চাইল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত দরজা ভেঙে রুয়েট ছাত্রের ‘ঝুলন্ত’ লাশ উদ্ধার গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ সর্বোচ্চ সেবার মান নিশ্চিতে কেশরহাটে হক রাইডার্স’র উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ‘ভিসতা’র শোরুম উদ্বোধন করলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবুল কাশেমের দাফন সম্পন্ন নিয়ামতপুরে গাঁজাসহ গ্রেপ্তার এক

রাজশাহীর বাঘায় মামলা থেকে বাঁচতে সাংবাদিকের বিরুদ্ধে মানববন্ধন।

নিজস্ব প্রতিবেদক;
প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৩:৪১ অপরাহ্ন

 

রাজশাহীর বাঘায় সাংবাদিক তন্ময় দেবনাথ কে হাত পা ও মুখ বেঁধে মারধোরের ঘটনায় মামলা, মামলা থেকে বাঁচতে বাদী ও তার মায়ের বিরুদ্ধে মানববন্ধন করেছে আসামিরা।

স্থানীয় সূত্রে জানা যায়, বাঘা উপজেলাধীন আড়ানীতে গত ২১শে ফেব্রুয়ারীর রাতে দৈনিক স্বাধীন দেশ পত্রিকার রাজশাহী জেলা প্রতিনিধি সাংবাদিক তন্ময় দেবনাথকে হাত পা ও মুখ বেঁধে মারধোর করা হয়েছিল। এই ঘটনায় সাংবাদিক তন্ময় দেবনাথ নিজে বাদি হয়ে ঘটনার সাথে জড়িত ৫ জনের বিরুদ্ধে বাঘা থানায় একটি মামলা দায়ের করে। এছাড়াও জেলার বিভিন্ন সাংবাদিক সংগঠনের নেতারা ২৪ শে ফেব্রুয়ারি উপস্থিত থেকে সাংবাদিক তন্ময় দেবনাথ এর উপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে মানববন্ধন করেন।

এর পর থেকে মামলার আসামিরা মামলাটি উঠিয়ে নেওয়ার জন্য মামলার বাদী ও তার পরিবারের সদস্যদের বিভিন্ন ভাবে চাপ প্রয়োগ ও হুমকি প্রদান করতে থাকে । পরে আসামিরা (ইসলাম, ইনদাদুল, রাশিদুল,নান্টু ও রায়হান) কোর্ট হইতে জামিন নিয়ে এলাকায় আসে। আসার পর থেকে আবারও সাংবাদিক তন্ময় দেবনাথ ও তার পরিবারের সদস্যদের মামলা উঠিয়ে নেওয়ার জন্য নিজেরা সহ বিভিন্ন মাধ্যমে হুমকি ধামকি দিতে থাকে। এবং মামলা উঠিয়ে না নেওয়ায় গত ২৪শে মার্চ সকাল ১১টায় আড়ানী পৌর বাজারের তালতলায় আসামিরা তাদের আত্মীয়- স্বজন, বন্ধু -বান্ধব ও টাকার বিনিময়ে কিছু নারী -পুরুষ ভাড়াকরে সাংবাদিক তন্ময় দেবনাথ ও তার মা জোসনার বিরুদ্ধে একটি মানববন্ধন করে।

এই বিষয়ে সাংবাদিক তন্ময় দেবনাথ বলেন, আমি আসামি দ্বয়ের মাদক সেবন ও চুরি করে সরকারি গাছ কাটার ভিডিও সংগ্রহ করি এবং সেই বিষয়ে বাঘা থানা ও নির্বাহী কর্মকর্তাকে লিখিতভাবে অবগত করি এর জের ধরে গত ২১শে ফেব্রুয়ারী রাতে আসামি ইসলাম,ইমদাদুল, রাশিদুল,রায়হান ও নান্টু আমাকে রাতের আধারে পথ অবরোধ করে মারপিট করিয়া ফেলে রেখে পালিয়ে যায় পরে পথচারীরা সহ আমার মা আমাকে উদ্ধার করে বাঘা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। এই বিষয়ে আমার মাকে আসামি দ্বয় মামলা প্রত্যাহার করার জন্য বিভিন্ন মাধ্যমে হুমকি ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করে জনসমাজে সম্মান হানির চেষ্টা চালাচ্ছেন।

এই বিষয়ে সাংবাদিক তন্ময় দেবনাথের মা জোসনা জানান, গত ২১শে ফেব্রুয়ারি রাতে আমার ছেলেকে মারধোরের ঘটনাকে কেন্দ্র করে আমাকে হুমকি ধামকি ও ভয়ভীতি প্রদর্শন করলে ২৩শে মার্চ আমি বাঘা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করলে আসামি শামীম ও রায়হান গণমাধ্যমে বিভিন্ন ভাবে মিথ্যা অসামাজিক মন্তব্য প্রদর্শন করে মানসম্মান হানি করার চেষ্টা চালাচ্ছে।
আমি এর তিব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

এই বিষয়ে বিএমএসএস এর রাজশাহী জেলার যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ ইমাম হাসান জানান আসামি দ্বয় মামলা প্রত্যাহার করিবার জন্য এইসব নোংরা পাইতারা চালাচ্ছেন একজন সৎ ও নির্ভীক সাংবাদিকে মানহানি করার জন্য তারা এই মানববন্ধন করে আমরা আসামি দের দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি করছি।


আরো পড়ুন