শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

রাজশাহীতে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ শীর্ষক আলোচনা সভা

ফিরোজ আলম
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১৪ পূর্বাহ্ন

ফিরোজ আলম,নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীর মোহনপুরে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মানে আমাদের করণীয়’ শীর্ষক আলোচনা সভা ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৪-ই মে) সকালে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা করে জেলা তথ্য অফিস। উপজেলা প্রশাসন এতে সার্বিক সহযোগিতা করেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আয়শা সিদ্দিকা।

অনুষ্ঠানে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে করণীয় বিষয়ের উপর আলোকপাত করেন বিশেষ অতিথি জেলা তথ্য অফিসের পরিচালক ফরহাদ হোসেন। পাশাপাশি ডিজিটাল বাংলাদেশের উপর ভিত্তি করে স্মার্ট বাংলাদেশ গড়ার প্রত্যায় ব্যক্ত করেন। এছাড়াও জনগনকে সম্পৃক্ত করে স্মার্ট বাংলাদেশ গড়তে যেসব পদক্ষেপ গ্রহণ করেছে সরকার তার উপর আলোচনা করেন অতিথিরা। বিশেষ করে স্মার্ট বাংলাদেশ গড়তে সরকার প্রযুক্তির উপর নির্ভর করছেন এবং আগামী ২০৪১ সালের মধ্যে শতভাগ স্মার্ট ডিভাইস ব্যবহার, ২০৩১ সালের মধ্যে শতভাগ ক্যাশলেস লেনদেন করার উদ্যোগ গ্রহণ করেছে সরকার বলেও জানানো হয়।

জেলা আঞ্চলিক অফিসের উপ-প্রধান তথ্য অফিসার ও সভার আলোচক তৌহিদুজ্জামান জানান, ২০৪১ সালের মধ্যে গড় মাথা পিছু আয় ১২৫০০ মার্কিন ডলারে উন্নিত করে ও ২০৪১ সালের মধ্যে দরিদ্রতার হার শুন্যে নিয়ে আসবে সরকার। এসময় তিনি স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের সকল উদ্যোগের বিষয় বর্ণনা করেন।

উক্ত আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা প্রকৌশলী নুরনাহার, উপজেলা কৃষি কর্মকর্তা মোস্তাকিমা খাতুন, উপজেলা প্রাণী সম্পদ অফিসার ডাঃ খন্দকার সাগর আহমেদসহ অন্যান্য দফতরের কর্মকর্তা ও স্থানীয় জনসাধারণ।


আরো পড়ুন