শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

ভোট বর্জনের ঘোষণা প্রত্যাহার করলেন দুই চেয়ারম্যান প্রার্থী

জাকির হোসেন
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৪২ পূর্বাহ্ন
ভোট বর্জনের

জাকির হোসেন,নিয়ামতপুর(নওগাঁ) প্রতিনিধি: 

নওগাঁর নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে প্রচারণার তৃতীয় দিন (৫ মে) ফেসবুক লাইভে এসে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতায় থাকা দুই প্রার্থী নির্বাচন বর্জনের ঘোষণা দিয়েছিলেন। এ নিয়ে রাজনৈতিক মহলে চলছিল আলোচনা-সমালোচনা। তাঁরা হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মন। কিন্তু গতকাল উপজেলা প্রশাসন উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়া তিন পদের সকল প্রার্থীদের সাথে মতবিনিময় করে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরপেক্ষ, সুষ্ঠ ও অংশগ্রহণমূলক নির্বাচনের প্রতিশ্রুতি দেওয়া হলে ভোট বর্জন করা দুই প্রার্থী আবারও নির্বাচন করার ঘোষণা দেন। গতকাল(৭ মে) আবুল কালাম আজাদ ও আজ ইশ্বর চন্দ্র বর্মন ফেসবুক লাইভে আবারও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করার ঘোষণা দেন।

যে কারণে তাঁরা ভোট বর্জনের ঘোষণা দেন , উপজেলা পরিষদ নির্বাচনে একজন প্রার্থী মন্ত্রীর নাম ভাঙ্গিয়ে নেতাকর্মীদের প্রভাব বিস্তার করে কেড়ে নেওয়া, ইউপি চেয়ারম্যানগণের ওপর প্রভাব বিস্তার করে নেতাকর্মীদের জোর পূর্বক ওই প্রতিদ্বন্দ্বীর পক্ষে কাজ করতে জোর করা, কাজ না করলে টিসিবি, ভিজিডি, ভিজিএফ বয়স্ক ও বিধবা ভাতা থেকে তাদের বঞ্চিত করা হবে এমন অভিযোগ তুলেন তাঁরা।

কাপ-পিরিচ প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ বলেন, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিরপেক্ষ ভোটের আশ্বাস পাওয়ায় আবারও ভোটের মাঠে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছি। পুরোদমে নেতাকর্মীদের নিয়ে ভোটের মাঠে কাজ করছি।

অপরদিকে ঘোড়া প্রতীকের প্রার্থী ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইশ্বর চন্দ্র বর্মন বলেন, জনগণের জনসমর্থন নিয়ে আবারও নির্বাচনে ফিরে এসেছি। জনসমর্থন নিয়েই নির্বাচনে জয়ী হতে চাই।

ভোটের মাঠে এই দুই প্রার্থী ফিরে আসায় ভোটের হিসাব-নিকাশেও এসেছে পরিবর্তন। তবে নেতাকর্মীরা বলছেন শেষ মূহুর্তে হলেও জমে উঠবে নির্বাচনী প্রচার-প্রচারনা।

বিষয়টি নিয়ে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ বলেন, প্রার্থীদের কোন অভিযোগ থাকলে তার সঠিক তথ্য-প্রমানসহ অভিযোগ করলে ব্যবস্হা নেওয়া হবে। ২১ মে ৬ষ্ঠ উপজেলা পরিষদের দ্বিতীয় ধাপের ভোট উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হবে।


আরো পড়ুন