শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

ভারতে স্কুল খোলা ঈদের দিনেও, এক্সিডেন্টে প্রাণ গেল ৬ স্কুল-শিক্ষার্থীর

আন্তর্জাতিক ডেস্ক
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন

ঈদের দিনে স্কুল খোলা থাকায় ভারতের হরিয়ানায় জিএল পাবলিক স্কুলের বাস উল্টে ৬ শিক্ষার্থী নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জনের বেশি। বৃহস্পতিবার (১১ এপ্রিল) সকালে হরিয়ানার মহেন্দ্রাড়ে এ দুর্ঘটনা ঘটে।
সকালে স্কুলে যাওয়ার পথে বাসটি একটি গাছের সঙ্গে ধাক্কা খেয়ে উল্টে যায়। এতে হতাহতের ঘটনা ঘটে।
দেশটির পুলিশ জানায়, বাসের চালক মদ্যপ অবস্থায় বাসটি চালাচ্ছিল।এ ঘটনায় জড়িত তিনজনের মধ্যে একজন হলেন স্কুলের অধ্যক্ষ যাকে এরই মধ্যে গ্রেপ্তার করা হয়েছে। এছাড়া গাছের সঙ্গে ধাক্কা খাওয়ার ঠিক আগে বাস থেকে লাফিয়ে পড়া চালকসহ স্কুলের সেক্রেটারি হেফাজতে নেওয়া হয়েছে।
স্কুলের বাসটির ফিটনেস সার্টিফিকেটের মেয়াদ ২০১৮ সালেই শেষ হয়েছিল। এ ঘটনায় বাসের নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠেছে এবং ঈদের দিন স্কুল খোলা রাখা নিয়ে বিতর্ক উঠেছে।
রাজ্যের শিক্ষামন্ত্রী সীমা ত্রিখা বলেছেন, কেন ছুটির দিনে স্কুল খোলা রাখা হয়েছে সে বিষয়ে জানতে তদন্ত করা হচ্ছে।
তিনি আরও বলেন, স্কুলটি বন্ধ রাখা উচিত ছিল এবং এ বিষয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। এমন মর্মান্তিক ঘটনায় চালকসহ স্কুল ও বাস মালিকদের এ বিষয়ে জবাবদিহি করতে হবে বলেও জানান তিনি।
এদিকে হাসপাতালের কর্মকর্তারা জানিয়েছেন, দুর্ঘটনার পর হাসপাতালে ভর্তি হওয়া ছাত্রদের মধ্যে ১৪ জনকে ছেড়ে দেওয়া হলেও তিনজনের অবস্থা আশঙ্কাজনক।


আরো পড়ুন