শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

চাঁপাইনবাবগঞ্জে অবশেষ বৃষ্টি, আমচাষীদের মনে ফিরেছে স্বস্তি

মোঃ আসাদুল্লাহ সনি
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

মোঃ আসাদুল্লাহ সনি,চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:

দীর্ঘ প্রতিক্ষার পর, আমের রাজধানী চাঁপাইনবাবগঞ্জে বৃষ্টি হয়েছে। মঙ্গলবার রাত ১২টার দিক থেকে কয়েক দফা বৃষ্টিতে স্বস্তি ফিরেছে প্রাণ-প্রকৃতিতে। বিশেষ করে জেলার প্রধান অর্থকরী ফসল আমের জন্য এ বৃষ্টি আর্শিবাদ হয়ে এসেছে। তীব্র খরায় ঝড়ে পড়ছিলো আম, বৃষ্টির জন্য তাই মুখিয়ে ছিলেন এখানকার আম চাষীরা। এছাড়াও লিচু সহ অনান্য ফল ফসলের জন্য উপকারই বয়ে আনবে এ বৃষ্টি।

চাঁপাইনবাবগঞ্জ কৃষি সম্প্রসারন অধিদপ্তরের উপ-পরিচালক ড. পলাশ সরকার জানান, চাঁপাইনবাবগঞ্জে সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে সদর উপজেলায় ৩৬ মিলি মিটার, এরপর শিবগঞ্জে ৩০ মিলি মিটার , ভোলাহাটে ২৬ মিলিমিটার , নাচোলে ১৮ মিলি মিটার ও গোমস্তাপুওে ১৫ মিলি মিটার। সবমিলিয়ে জেলায় গড় বৃষ্টিপাতের পরিমান ২৫ মিলি মিটার।


আরো পড়ুন