শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

ফিলিস্তিনের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিক্ষোভ মিছিল

নাবিল শাহরিয়ার
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:০১ পূর্বাহ্ন
ফিলিস্তিন

বিশ্ববিদ্যালয় প্রতিবেদক, রাবি:
দখলদার ইসরায়েল কর্তৃক নিরীহ ফিলিস্তিনিদের উপর চলমান বর্বরচিত হামলার প্রতিবাদ ও মুক্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগ।

সোমবার (৬ মে) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরি সংলগ্ন তাদের ‘দলীয় টেন্ট’ থেকে বিক্ষোভ মিছিল শুরু করেন। পরবর্তীতে ক্যাম্পাসের প্রধান-প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে একই স্থানে মিছিলের সমাপ্তি ঘটে।

কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসাবে পালিত এ মিছিলে স্লোগানে-স্লোগানে মুখরিত ছিল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস।
এ সময় তারা ‘মুক্তি মুক্তি মুক্তি চাই, ফিলিস্তিনের মুক্তি চাই’, ‘ইসরায়েল নিপাত যাক ফিলিস্তিন মুক্তি পাক’ ইত্যাদি স্লোগান দেন।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু বলেন, আপনারা জানেন ফিলিস্তিন রাষ্ট্রকে প্রতিষ্ঠিত করার দাবিতে আমরা র‍্যালি করেছি৷ র‍্যালি পরবর্তী ছাত্র সমাবেশ করেছি। আমরা এই র‍্যালি এবং ছাত্র সমাবেশের মাধ্যমে পুরো বিশ্বে যে ছাত্র আন্দোলন হচ্ছে আমরা তাদের সাথে সংহতি জানিয়ে তাদের সাথে একাত্মা প্রকাশ করছি। আমাদের দাবি, ফিলিস্তিনিদের প্রতি যে অত্যাচার হচ্ছে, যে হত্যাকাণ্ড হচ্ছে এসব বন্ধ চাই। এসব সন্ত্রাস বন্ধ চাই। পাশাপাশি আমরা এটাও দাবি জানিয়েছি, ফিলিস্তিনে হামলা করার সময় তাদের যারা অর্থ ও অস্ত্র সরবরাহ করে এটিও বন্ধের দাবি জানাই।

বিক্ষোভ মিছিল সম্পর্কে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুল্লা-হিল-গালিব বলেন, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদ থেকে যে নির্দেশনা দেওয়া হয়েছে যে, বাংলাদেশ ও ফিলিস্তিনের পতাকা নিয়ে পদযাত্রা আমরা সেটা পালন করেছি এবং পদযাত্রা শেষে আমরা ছাত্র সমাবেশের আয়োজন করেছি। এই ছাত্র সমাবেশে ফিলিস্তিনের স্বাধীন রাষ্ট্রের দাবি ও তাদের মুক্তির দাবিতে রাবি ছাত্রলীগের বিভিন্ন নেতাকর্মী বক্তব্য দিয়েছে। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় নীতি নৈতিকতার পক্ষে ছিলো, আছে এবং থাকবে৷

সাংগঠনিক সম্পাদক কবিরুজ্জামান রুহুল বলেন, আদর্শিকভাবে বাংলাদেশ ছাত্রলীগ সবসময় একটি উদারনৈতিক, গণতান্ত্রিক ও নৈতিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলতে শেখায়। ফিলিস্তিনে দীর্ঘসময় ধরে যে নারকীয় হত্যাকাণ্ড চলছে, সেখানে শিশু হত্যা, নারী হত্যা চলছে সর্বপরী সাধারণ মানুষ অত্যাচারিত, নিপিড়িত হচ্ছে সেই নিপিড়ন, হত্যাকাণ্ডের বিরুদ্ধে আমরা। আমরা চাই ফিলিস্তিন একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্রে পরিনত হোক।


আরো পড়ুন