শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

লোহাগাড়ায় প্রচণ্ড গরমে স্কুলে ১৫ শিক্ষার্থী অসুস্থ

প্রথম পাতা ডেস্ক
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৫০ পূর্বাহ্ন
প্রচণ্ড গরমে স্কুলে

প্রচণ্ড তাপদাহের কারণে নড়াইলের লোহাগাড়া উপজেলার ইতনা মাধ্যমিক স্কুল ও কলেজের ১৫ জন শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েছেন। একইসঙ্গে ওই প্রতিষ্ঠানে ৬ জন জ্ঞান হারিয়েছেন বলে খবর পাওয়া গেছে।

সোমবার (২৯ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে ঘটনাটি ঘটেছে । বিষয়টি নিশ্চিত করেছেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অনিন্দ কুমার সরকার।

তিনি আরো জানান, অসুস্থ শিক্ষার্থীদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনার পর আজকের জন্য বিদ্যালয় ছুটিও দেয়া হয়েছে বলে অধ্যক্ষ জানান। জ্ঞান হারানো ৬ শিক্ষার্থী হলেন- সাহারা, রেজোয়ান, সোহাগ, বায়োজিদ, শিহাব ও অনামিকা।

হিট এলার্ট জারির কারণে ঈদ ও পহেলা বৈশাখের ছুটির সঙ্গে আরো এক সপ্তাহের ছুটি দেয় মন্ত্রণালয়। পরে তাপপ্রবাহের মধ্যেই স্কুল খোলে। কিন্তু গতকাল কয়েকটি জেলার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করার নোটিশ আসে। তবে সব জেলার স্কুল বন্ধ হয়নি।

সূত্রঃ ভোরের কাগজ 

 

হিটস্ট্রোকের লক্ষণ ও করণীয়


আরো পড়ুন