শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

নাচোলে শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল ও শিক্ষাবৃত্তি বিতরণ

মোঃ ইব্রহীম, স্টাফ রিপোটার
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

মোঃ ইব্রহীম, স্টাফ রিপোটার-চাঁপাইনবাবগঞ্জের নাচোলে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল ও শিক্ষা বৃত্তির টাকা বিতরণ করা হয়েছে।

আজ শনিবার সকাল ১০টায় উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ চত্বরে আড়ম্বরপূর্ণ আনুষ্ঠানিকতায় উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকারের সভাপতিত্বে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের জীবনমান উন্নয়নে করনীয় শীর্ষক মতবিনিময়সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক একেএম গালিভ খান। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের সমাজকর্ম বিভাগের অধ্যাপক ও বরিশাল বিশ^ বিদ্যালয়ের সাবেক ভিসি সাদেকুল আরেফিন মাতিন ও গেস্ট অব অনার ডিরেক্টর প্রোগ্রাম, ব্র্যাক ইন্টারন্যাশনাল, অফ্রিকা মিস আন্না মিনজ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চাঁপাইনবাবগঞ্জের পুলিশ সুপার ছাইদুল হাসান বিপিএম, পিপিএম, চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ডাঃ এসএম মাহমুদুর রশিদ ও উপপরিচালক স্থানীয় সরকার চাঁপাইনবাবগঞ্জ দেবেন্দ্রনাথ উরাও। উপজেলা নির্বাহী অফিসার নীলুফা সরকার জানান, ইউনিয়ন পরিষদের উন্নয়ন সহায়তা তহবিল থেকে কসবা ইউনিয়নের ৩৯, ফতেপুর ইউনিয়নের ২৮, নাচোল ইউনিয়নের ৩৯ ও নেজামপুর ইউনিয়নের ৩৫জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। সেইসাথে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাননীয় প্রধানমন্ত্রীর বিশেষ তহবিল থেকে ২০জনসহ মোট ১৬১জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠির শিক্ষার্থীদের মাঝে বাই সাইকেল বিতরণ করা হয়েছে। অপরদিকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা তহবিল থেকে ১ম থেকে ৫ম শ্রেণীর ১০০জন শিক্ষার্থীর প্রত্যেককে ২৫০০টাকা, ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণীর ৫২জনের প্রত্যেককে ৬০০০টাকা ও একাদশ থেকে দ্বাদশ শ্রেণীর ২৬ জন শিক্ষার্থীর প্রত্যেককে ৯৫০০ টাকার শিক্ষা বৃত্তির নগদ টাকা বিতরণ করা হয়েছে। এবছর নাচোল উপজেলার ক্ষুদ্র নৃ-গোষ্ঠির ১৭৮ জন শিক্ষার্থীর মাঝে প্রায় ২৫ লাখ টাকার শিক্ষা সহায়তা উপকরণ ও শিক্ষা বৃত্তির টাকা বিতরণ করা হয়েছে।


আরো পড়ুন