মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
নিয়ামতপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সাবরেজিষ্ট্রি অফিসের সংবর্ধনা প্রদান চাঁপাইনবাবগঞ্জে ১৫৬ টি বিদেশি মোবাইল উদ্ধার, আটক-১ রাসিক মেয়রের সাথে নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ২৩তম চাইল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত দরজা ভেঙে রুয়েট ছাত্রের ‘ঝুলন্ত’ লাশ উদ্ধার গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ সর্বোচ্চ সেবার মান নিশ্চিতে কেশরহাটে হক রাইডার্স’র উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ‘ভিসতা’র শোরুম উদ্বোধন করলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবুল কাশেমের দাফন সম্পন্ন নিয়ামতপুরে গাঁজাসহ গ্রেপ্তার এক

দুর্গাপুর উপজেলা নির্বাচন: ভোটারদের পছন্দের তালিকায় শীর্ষে শরীফ

দুর্গাপুর উপজেলা প্রতিবেদক
প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:০২ অপরাহ্ন

 

দুর্গাপুর প্রতিনিধি: দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই শুরু হয়েছে প্রার্থীদের পদচারনা। তবে সব প্রার্থীকে ভোটারের দ্বারে দ্বারে না দেখা গেলেও দেখা মিলছে দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফকে। নেতাকর্মীদের সঙ্গে শুভেচ্ছা ও কূশল বিনিময়ে ব্যস্ত সময় পার করছেন তিনি।

এদিকে ঘোষিত তফসীল অনুযায়ী আগামী ২১ মে দুর্গাপুর উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান হওয়ার দৌড়ে আওয়ামী লীগের একাধিক প্রার্থীর নাম আলোচনায় উঠে এসেছে। ইতোমধ্যে বেশ কয়েকজনের নাম বেশ আলোচিত হচ্ছে। তবে দুর্গাপুর উপজেলা বাসী স্বচ্ছ, সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে একজন ক্লিন ইমেজের, জনবান্ধব এবং গ্রহণযোগ্য ব্যক্তিকে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত করতে চাচ্ছেন।

এবারের নির্বাচনে বেশ কয়েকজনের নাম উঠে আসলেও ভোটারদের পছন্দের তালিকায় শীর্ষে রয়েছে সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফ। এছাড়াও প্রার্থীদের তালিকায় রয়েছে বর্তমান উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মজিদ সরদার সহ অনেকেই।

তবে এবার জাতীয় সংসদ নির্বাচনে নেতাকর্মীদের নিয়ে রাতদিন নৌকার পক্ষে কাজ করায় উপজেলা জুড়ে ব্যপক জনপ্রিয়তা পেয়েছেন শরীফুজ্জামান শরীফ। বর্তমানে উপজেলা বাসীর কাছে তার বেশ গ্রহণযোগ্যতা রয়েছে। দলমত নির্বিশেষে তিনি অধিকাংশের পছন্দের ব্যক্তি এখন শরীফুজ্জামান শরীফ।

সরেজমিন দুর্গাপুর উপজেলার ভোটের মাঠ ঘুরে দেখা গেছে, সাবেক ছাত্রলীগ নেতা ও বর্তমান দুর্গাপুর পৌর আওয়ালীগের সাধারণ সম্পাদক শরীফুজ্জামান শরীফের জনপ্রিয়তা বেশ তুঙ্গে। ওয়ার্ড থেকে শুরু করে ইউনিয়ন আওয়ামী লীগের অধিকাংশই নেতাকর্মী তার পক্ষে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। উপজেলার সাতটি ইউনিয়নের চেয়ারম্যানরাও শরীফুজ্জামান শরীফের পক্ষে একজোট হয়ে কাজ করছেন।

দেলুয়াবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাজমুস সাদাত বলেন, দাবি মোদের একটাই পরিবর্তন চাই। আমরা নতুন নেতৃত্ব চাই। সব প্রার্থীদের মধ্যে শরীফ তরুণ ও জনবান্ধব। উপজেলা জুড়ে তাঁর ব্যাপক সাড়া রয়েছে। এবারের উপজেলা নির্বাচনে সবাই তার পক্ষে কাজ করছে। তার বিজয় সুনিশ্চিত, ইনশাল্লাহ।

জয়নগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মিজানুর রহমান বলেন, শরীফের পক্ষে ইউনিয়ন বাসী জোট বেধে কাজ করছে। তার মত তরুণ মেধাবী শিক্ষিত মানুষকে জনপ্রতিনিধি করতে ভোট দেওয়ার জন্য ইউনিয়ন বাসী মুখিয়ে আছে। এছাড়াও সে জাতীয় সংসদ নির্বাচনে নৌকার পক্ষে দিনরাত পুরো উপজেলা চষে বেড়িয়েছেন। ফলে এবারের উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা জুড়ে শরীফের জনপ্রিয়তা তুঙ্গে।

দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সভাপতি আজাহার আলী বলেন, উপজেলা বাসী নতুন নেতৃত্ব চায়। তরুণ নেতৃত্ব চায়। এ জন্য শরীফুজ্জামান শরীফকে ভোট দিতে ভোটাররা মুখিয়ে আছে। শরীফের পক্ষে জনস্রোত বইছে। আলোচনায় তিন প্রার্থী থাকলেও ভোটারদের পছন্দের তালিকা রয়েছেন শরীফ। তিনি কর্মীবান্ধবের পাশাপাশি সাধারন মানুষের কাছে অত্যন্ত জনপ্রিয় একজন নেতা। আশা করছি সব কিছু ঠিকঠাক থাকলে শরীফ বিপুল ভোটে উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হবেন।

দুর্গাপুর পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য প্রাথী শরীফুজ্জামান শরীফ বলেন, জননেত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়তে আমরা ক্ষুদ্র কর্মী হিসেবে নিরলসভাবে কাজ করে যাচ্ছি। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলে জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে গ্রামের বৈষম্য দূর করে সবাইকে সঙ্গে নিয়ে কৃষি বিপ্লবের বিকাশ, শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা, খেলাধুলার জন্য অবকাঠামো গড়ে তোলাসহ জনস্বাস্থ্যের উন্নয়নের মাধ্যমে গ্রামাঞ্চলের আমূল পরিবর্তন করে একটি ডিজিটাল ও আধুনিক দুর্গাপুর উপজেলা গড়ে তোলা হবে।


আরো পড়ুন