শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

তানোরে শিশুদের বাজেট ভাবনা শীর্ষক আলোচনা সভা

সৈয়দ মাহমুদ শাওন ( নিজস্ব প্রতিবেদক)
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫৩ পূর্বাহ্ন

সৈয়দ মাহমুদ শাওন ( নিজস্ব প্রতিবেদক):জাতীয় বাজেটে অর্থ বরাদ্দের পাশাপাশি স্থানীয় সরকারের বিভিন্ন স্তরে (ইউনিয়ন পরিষদ, উপজেলা পরিষদ, পৌরসভা) পর্যাপ্ত অর্থ বরাদ্দ করার প্রয়োজনীয়তা তুলে ধরে আজ সোমবার (১৩ মে) রাজশাহীর তানোরের পাঁচন্দর পিএফ’এ শিশুদের বাজেট ভাবনা শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

 

আজ সকাল ১১ টায় ইউনিয়ন পরিষদ হলরুমে তানোর এপি ম্যানেজার মি: বিমল জেমস্ কস্তার সভাপতিত্ব প্রধান অতিথি ছিলেন পাঁচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আব্দুল মতিন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পাঁচন্দর ইউনিয়ন পরিষদের সদস্য মফিজ উদ্দীন, রফিকুল ইসলাম, গাফ্ফার উদ্দীন ও ধর্মীয় নেতৃবৃন্দসহ এলাকায় শিশু ও যুব প্রতিনিধিবৃন্দ।

 

মি: বিমল জেমস্ কস্তা শিশু ও যুব কল্যাণে আসন্ন ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেটে বিশেষ বিবেচনার জন্য পাঁচন্দর ইউনিয়ন পরিষদ কর্তৃপক্ষকে অনুরোধ করেন এবং অংশীদারিত্বের ভিত্তিতে কাজ করার উপর গুরুত্ব প্রদান করেন। শিশু বিবাহ, বিদ্যালয় হতে ঝরে পড়া, শিশু শ্রম, মাদকাসক্ত, শিশুর প্রতি শারিরীক ও মানসিক সহিংসতা, শিশু ও যুবদের সুরক্ষা ও নিরাপত্তার, স্বাস্থ্যসেবা বিশেষ করে শিশু ও যুবদের অংশগ্রহন নিশ্চিত করার বিষয়কে গুরুত্ব আরোপ করে শিশু ও যুব প্রতিনিধিবৃন্দ পাঁচন্দর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান স্মারকলিপি পেশ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ইউপি চেয়ারম্যানসহ উপস্থিত অন্যান্য সদস্যগণ শিশুদের পেশকৃত বিষয়গুলোকে আসন্ন ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট পরিকল্পনার ক্ষেত্রে সর্বোচ্চ বিবেচনা ও গুরত্ব দেবার অঙ্গিকার করেন।


আরো পড়ুন