শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

তানোরে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন ও সমাপনী

দেলোয়ার হোসেন সোহেল
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৪:৫৬ পূর্বাহ্ন

প্রাণিসম্পদে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ শীর্ষক প্রতিপাদ্য বিষয় নিয়ে রাজশাহীর তানোরে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী উদ্বোধন করা হয়েছে। প্রদর্শনী শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী খামারিদের মাঝে পুরস্কারস্বরূপ নগদ অর্থ বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ চত্বরে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী-২০২৪ উদ্বোধন করা হয়। এরপর উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। শুরুতেই ভার্চুয়ালি যুক্ত থেকে সারাদেশে একযোগে দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
এসময় তানোর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল্লাহ আহমেদ, উপজেলা মৎস্য কর্মকর্তা বাবুল হোসেন।
দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা প্রাণিসম্পদ অফিসার ও প্রাণিসম্পদ প্রদর্শনী বস্তবায়ন কমিটির সদস্য সচিব ডা. মো. ওয়াজেদ আলী।
প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. মাহাবুবুল আলম সরকারের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন, সফল খামারি মো. সেকেন্দার আলী। এতে সার্বিক সহযোগীয় উপস্থিত ছিলেন- তানোর প্রাণিসম্পদ অফিসের মাঠসহকারী মো. মামুনুর রশিদ।
এছাড়াও অনুষ্ঠানে সরকারি সকল দপ্তরের কর্মকর্তা, বীর মুক্তিযোদ্ধা, সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষক, গণমাধ্যমকর্মী, প্রাণিসম্পদ খামারি ও উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের বাস্তবায়নে এবং প্রাণিসম্পদ ডেইরী উন্নয়ন প্রকল্পের (এলডিডিপি) সহযোগিতায় দিনব্যাপি প্রাণিসম্পদ প্রদর্শনীতে মোট ৩০টি স্টলে সফল উদ্যোক্তা ও খামারিরা অংশ নেন। অনুষ্ঠান শেষে বিভিন্ন বিভাগে বিজয়ী সফল খামারিদের মাঝে পুরস্কারের নগদ অর্থ বিতরণ করা হয়।


আরো পড়ুন