শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

হোয়াটসঅ্যাপে কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে?

Sowed Mahamud
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৫ পূর্বাহ্ন
কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে

কেউ ব্লক করলে বুঝবেন যেভাবে?

প্রতিদিন বিভিন্ন কাজে হোয়াটসঅ্যাপে বার্তা পাঠান ব্যবহারকারীরা। সম্প্রতি মেটার মালিকানাধীন হোয়াটসঅ্যাপ নতুন এক ফিচার নিয়ে কাজ করছে। এতে অন্যান্য ফিচারের মতো রয়েছে ব্লক সিস্টেম। অ্যাপটিতে এমন কিছু কৌশল রয়েছে যার মাধ্যমে আপনি জানতে পারবেন আপনাকে ব্লক করা হয়েছে কি না। শুধু তাই নয়, হোয়াটসঅ্যাপ অন্য ব্যক্তিকে জানতে দেয় না যে কেউ তাকে ব্লক করেছে। ব্লক করা হলে আপনি ওই ব্যক্তিকে মেসেজ বা কল করতে পারবেন না।

যদি কেউ আপনাকে ব্লক করে থাকে, তাহলে ব্লক করার সময় আপনি শুধু তার প্রোফাইল ছবি দেখতে পাবেন। আপনি যদি সেই ব্যক্তির একই ছবি কয়েকদিন ধরে দেখেন, তাহলে বুঝবেন তিনি আপনাকে ব্লক করেছেন।

আপনি যদি কাউকে একটি বার্তা পাঠান এবং সেই বার্তাটিতে কয়েকদিন ধরে একটি টিক চিহ্ন থেকে যায়, তার মানে হল যে অন্য ব্যক্তি আপনাকে ব্লক করেছে। তাকে কল করলে কল কানেক্ট হবে না।

কেউ আপনাকে ব্লক করেছে কি না তা খুঁজে বের করার সর্বোত্তম উপায় হল সেই ব্যক্তিকে একটি হোয়াটসঅ্যাপ গ্রুপে যুক্ত করার চেষ্টা করা। যদি সেই ব্যবহারকারী সেই গ্রুপে যোগ করতে না পারেন তাহলে তার মানে তিনি আপনাকে ব্লক করেছেন।

যদি কেউ আপনাকে হোয়াটসঅ্যাপে ব্লক করে থাকে তাহলে আপনি তার শেষ দেখা স্ট্যাটাস দেখতে পারবেন না। কখনও কখনও ব্যবহারকারী গোপনীয়তা সেটিংসের কারণে শেষ দৃশ্য দেখতে সক্ষম হয় না। আপনি যদি পরিচিতির নতুন ছবি না দেখেন, তাহলে বুঝবেন আপনাকে ব্লক করা হয়েছে।

সূত্র : বাংলাদেশ প্রতিদিন

 

হোয়াটসঅ্যাপ, এবং ইনস্টাগ্রামে সমস্যা। মেটার শ্বাসরুদ্ধকর অভিযান !


আরো পড়ুন