মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
নিয়ামতপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সাবরেজিষ্ট্রি অফিসের সংবর্ধনা প্রদান চাঁপাইনবাবগঞ্জে ১৫৬ টি বিদেশি মোবাইল উদ্ধার, আটক-১ রাসিক মেয়রের সাথে নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ২৩তম চাইল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত দরজা ভেঙে রুয়েট ছাত্রের ‘ঝুলন্ত’ লাশ উদ্ধার গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ সর্বোচ্চ সেবার মান নিশ্চিতে কেশরহাটে হক রাইডার্স’র উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ‘ভিসতা’র শোরুম উদ্বোধন করলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবুল কাশেমের দাফন সম্পন্ন নিয়ামতপুরে গাঁজাসহ গ্রেপ্তার এক

কবে নাগাদ দেশের তাপমাত্রা কমবে?

প্রতিবেদকঃ
প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৫:৩৯ অপরাহ্ন
কবে নাগাদ দেশের তাপমাত্রা কমবে?

কবে নাগাদ দেশের তাপমাত্রা কমবে?

বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর পূর্বাভাস দিয়েছে যে ঢাকাসহ দেশের অন্যান্য স্থানে বৃষ্টি বা বজ্রবৃষ্টির কারণে তাপমাত্রা কমবে ।

বিএমডির আবহাওয়াবিদ আব্দুল কালাম মল্লিক আজ ইউএনবিকে বলেন, “২ মে থেকে চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ এবং ঢাকা বিভাগসহ দেশের কিছু জায়গায় বৃষ্টি ও বজ্রসহ বৃষ্টি হতে পারে।”

বৃষ্টির কারণে তাপমাত্রা কমবে বলে জানান তিনি।

“অত্যন্ত তীব্র তাপপ্রবাহ যশোর ও রাজশাহী জেলা এবং খুলনা বিভাগ, টাঙ্গাইল, ফরিদপুর, গোপালগঞ্জ, নওগাঁ, পাবনা ও নীলফামারী জেলার কিছু অংশে প্রচণ্ড তাপপ্রবাহ বিরাজ করছে। মৃদু থেকে মাঝারি তাপপ্রবাহ বয়ে যাচ্ছে বরিশাল বিভাগ, ঢাকা, রাজশাহী ও রাজশাহীর কিছু অংশ। বিভাগ, ময়মনসিংহ, মৌলভীবাজার, রাঙ্গামাটি, চাঁদপুর, নোয়াখালী, ফেনী এবং বান্দরবান জেলা, “সোমবার বিএমডি বুলেটিনে বলা হয়েছে।

এতে বলা হয়েছে, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে এবং বিচ্ছিন্ন জায়গায় শিলাবৃষ্টি হতে পারে।

দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

আর্দ্রতা বৃদ্ধির কারণে অস্বস্তি অব্যাহত থাকতে পারে, এটি বলেছে।

দেশের সর্বোচ্চ তাপমাত্রা গতকাল যশোর জেলায় ৪২ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস এবং আজ সকাল ৬টা পর্যন্ত সুনমগঞ্জে ১৮ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

সূত্রঃ ডেইলি স্টার 

হিট স্ট্রোকে একদিনে ১৭ জনের মৃত্যুর রেকর্ড


আরো পড়ুন