শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন
সংবাদ শিরোনামঃ
রাজশাহীতে দুর্নীতি জালিয়াতি বদলি বাণিজ্যে মাউশির ডিডি রাজশাহীতে শুটারগান ও ফেন্সিডিলসহ অস্ত্র কারবারী গ্রেপ্তার চারঘাটে মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৬ প্রার্থী কাস্টমস আইন, ২০২৩ বাস্তবায়নকল্পে চাঁপাইনবাবগঞ্জে প্রশিক্ষণ কর্মশালা সরিষাবাড়ীতে নন গ্রুপ কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত চক্ষু হাসপাতালের সেবার মান বৃদ্ধিতে অত্যাধুনিক এ্যালকোন ফ্যাকো মেশিন সংযোজন নাটোর সদর থেকে ২৪ হাজার টাকা জাল নোটসহ স্বামী-স্ত্রী কে গ্রেফতার করেছে র‍্যাব-৫ রাজশাহীর চারঘাট উপজেলা প্রেসক্লাবে জরুরী সভা অনুষ্ঠিত সরিষাবাড়ীতে শ্রেষ্ঠ সমবায়ী নির্বাচিত হলেন সাংবাদিক এম এ রউফ নিয়ামতপুরে উপজেলা পরিষদ নির্বাচনে জামানত হারাচ্ছেন ৬ প্রার্থী

এক হচ্ছে পদ্মা ও এক্সিম ব্যাংক

প্রথম পাতা ডেস্ক
প্রকাশিতঃ শুক্রবার, ২৪ মে ২০২৪, ০৩:৩৯ পূর্বাহ্ন

বেসরকারি এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত হতে যাচ্ছে পদ্মা ব্যাংক। বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের সভায় সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত কার্যকর হলে এটিই হবে দেশের ব্যাংকিং খাতের প্রথম একীভূতকরণ।

বৃহস্পতিবার (১৪ মার্চ) এক্সিম ব্যাংকের এক শীর্ষ কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন। তিনি বলেন, আপতত পদ্মা ব্যাংককে এক্সিম ব্যাংকের সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত হয়েছে। পরে বিস্তারিত জানানো হবে।

পদ্মা ব্যাংকের এক শীর্ষ কর্মকর্তা বলেন, প্রাথমিকভাবে আমরা জানতাম সোনালী ব্যাংকের সাথে একীভূত হচ্ছে। কিন্তু আজ আমরাও শুনছি এক্সিম ব্যাংকের কথা। শিগগিরই বিষয়টি পরিষ্কার হবে।

সংশ্লিষ্ট সূত্র বলছে, শিগগিরই এই সিদ্ধান্ত অনুমোদনের জন্য বাংলাদেশ ব্যাংকে পাঠানো হবে। কেন্দ্রীয়সহ সংশ্লিষ্ট নিয়ন্ত্রক সংস্থার অনুমোদনের পর এই সিদ্ধান্ত কার্যকর করা হবে।

সম্প্রতি প্রকাশিত বাংলাদেশ ব্যাংকের ‘ব্যাংকস হেলথ ইনডেক্স (বিএইচআই) অ্যান্ড হিট ম্যাপ’ প্রতিবেদনে পদ্মা ব্যাংক রেড জোনে এবং এক্সিম ব্যাংক ইয়েলো জোনে আছে।


আরো পড়ুন