শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন

উপজেলা পরিষদ নির্বাচনঃ নিয়ামতপুরে ৭৯ কেন্দ্রের মধ্যে ৩০ টি গুরুত্বপূর্ণ

জাকির হোসেন
প্রকাশিতঃ শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৪:৩১ পূর্বাহ্ন
ভোটকেন্দ্রই ঝুঁকিপূর্ণ

জাকির হোসেন,নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ

নওগাঁর নিয়ামতপুরে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন দ্বিতীয় ধাপে ২১ মে ভোট অনুষ্ঠিত হবে। উপজেলা পরিষদ নির্বাচনে আটটি ইউনিয়নের ৭৯টি ভোটকেন্দ্রের মধ্যে ৩০ টি গুরুত্বপূর্ণ ও ৪৯ টি কেন্দ্রকে সাধারণ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ। বিভিন্ন দিক বিবেচনা করে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে কেন্দ্রগুলোকে ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, বেশ কয়েকটি বিষয় বিবেচনা করে এই তালিকা করা হয়েছে। এর মধ্যে রয়েছে কেন্দ্রে ভোটার সংখ্যা, প্রভাব বিস্তারের আশংকা এবং যাতায়াত ব্যবস্থা প্রভৃতি।

গুরুত্বপূর্ণ কেন্দ্রের মধ্যে হাজিনগর ইউপির নয়টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ তিনটি, চন্দননগর ইউপির নয়টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ দুইটি, ভাবিচাতে দশটির মধ্যে গুরুত্বপূর্ণ তিনটি, নিয়ামতপুর সদরে ৮ টি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ তিনটি, রসুলপুরে বারোটি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ চারটি, পাঁড়ইলে দশটি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ পাঁচটি, শ্রীমন্তপুরে এগারোটি কেন্দ্রের মধ্যে গুরুত্বপূর্ণ ছয়টি এবং বাহাদুরপুরে দশটি কেন্দ্রের মধ্যে চারটি কেন্দ্র গুরুত্বপূর্ণ।

ইউএনও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা ইমতিয়াজ মোরশেদ বলেন, ভোটাররা যেন শান্তিপূর্ণভাবে কেন্দ্রে এসে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারেন সে জন্য পুলিশ, র‍্যাব, বিজিবি, আনসার,ব্যাটেলিয়ান আনসার সদস্যরা নিরাপত্তার দায়িত্বে থাকবে। এ ছাড়া মোবাইল টিম, স্ট্রাইকিং ফোর্স, কুইক রেসপন্স টিম এবং জুডিশিয়াল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সার্বক্ষণিক দায়িত্ব পালন করবেন। তিনি আশা করছেন, অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট সম্পন্ন হবে।

তিনি আরও বলেন, ভোটের দিন ২১ মে ভোরে ব্যালট পেপার প্রিসাইডিং অফিসারের কাছে বুঝিয়ে দেওয়া হবে। সেগুলো ভোটের দিন ভোরে উপজেলার আটটি ইউনিয়ন পরিষদে বিতরণ করা হবে। এ জন্য ৮ জন ট্যাগ অফিসার নিয়োগ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত,আগামী ২১ মে উপজেলার ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ২ লক্ষ ১১ হাজার ৭শ ৭৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


আরো পড়ুন