মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
সংবাদ শিরোনামঃ
নিয়ামতপুরে নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যানকে সাবরেজিষ্ট্রি অফিসের সংবর্ধনা প্রদান চাঁপাইনবাবগঞ্জে ১৫৬ টি বিদেশি মোবাইল উদ্ধার, আটক-১ রাসিক মেয়রের সাথে নবনির্বাচিত নেতৃবৃন্দের সৌজন্য সাক্ষাৎ ২৩তম চাইল্ড পার্লামেন্ট অধিবেশন অনুষ্ঠিত দরজা ভেঙে রুয়েট ছাত্রের ‘ঝুলন্ত’ লাশ উদ্ধার গোদাগাড়ীতে ২টি ওয়ান শুটারগান ও ১৪২ বোতল ফেনসিডিলসহ গ্রেপ্তার ১ সর্বোচ্চ সেবার মান নিশ্চিতে কেশরহাটে হক রাইডার্স’র উদ্বোধন চাঁপাইনবাবগঞ্জে ‘ভিসতা’র শোরুম উদ্বোধন করলেন চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন রাষ্ট্রীয় মর্যাদায় মুক্তিযোদ্ধা আবুল কাশেমের দাফন সম্পন্ন নিয়ামতপুরে গাঁজাসহ গ্রেপ্তার এক

ইসরায়েলি কারাগারে গাজার শীর্ষ চিকিৎসকের মৃত্যু

প্রথম পাতা ডেস্ক
প্রকাশিতঃ মঙ্গলবার, ২৮ মে ২০২৪, ০৪:৪৪ অপরাহ্ন
ইসরায়েলি

প্রথম পাতা ডেস্ক : চার মাসেরও বেশি সময় আটক থাকার পর ইসরায়েলি কারাগারে ফিলিস্তিনের গাজার বিশিষ্ট এক চিকিৎসক মারা গেছেন।ডা. আদনান আল-বুরশ (৫০) আল শিফা হাসপাতালের অর্থোপেডিকসের প্রধান চিকিৎসক হিসেবে কর্মরত ছিলেন।

বৃহস্পতিবার (২ মে) গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় ও ফিলিস্তিনি বন্দীদের নিয়ে কাজ করা গোষ্ঠীগুলো এ তথ্য জানিয়েছে। গত জানুয়ারিতে উত্তর গাজার আল আওদা হাসপাতালে খণ্ডকালীন চিকিৎসক হিসেবে চিকিৎসাসেবা দেওয়ার সময় ইসরায়েলি বাহিনী তাকে আটক করে নিয়ে যায়।

এক বিবৃতিতে ইসরায়েলি জেল পরিষেবা জানিয়েছে, নিরাপত্তা হুমকিজনিত কারণে আদনান আল-বুরশকে আটক করা হয়েছিল। তিনি ইসরায়েলের ওফার কারাগারে মারা গেছেন।তবে কী কারণে চিকিৎসক আদনানের মৃত্যু হয়েছে, সে ব্যাপারে বিস্তারিত কিছু জানায়নি ইসরায়েলি জেল পরিষেবা। শুধু বলেছে, তার মৃত্যুর ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

তবে চিকিৎসক আদনানের মৃত্যু স্বাভাবিক তা মানতে নারাজ ফিলিস্তিনি বন্দী বিষয়ক সংস্থাগুলো। গত বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সংস্থাগুলো দাবি জানায়, চিকিৎসক আদনানকে কারাগারে হত্যা করা হয়েছে এবং তার মরদেহ এখনও ইসরায়েলি হেফাজতে রয়েছে।গাজার সবচেয়ে বড় চিকিৎসা কেন্দ্র আল-শিফার পরিচালক ডা. মারওয়ান আবু সাদা বলেছেন, চিকিৎসক আদনানের মৃত্যুর সংবাদ সহ্য করা কঠিন ছিল।

সূত্র : রয়টার্স। বাংলাদেশ প্রতিদিন।


আরো পড়ুন