শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন

ঈদযাত্রা: ১৪ জুনের রেলের অগ্রিম টিকিট মিলছে আজ

প্রতিবেদকঃ
প্রকাশিতঃ শুক্রবার, ২১ জুন ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
অগ্রিম টিকিট

প্রথম পাতা ডেস্ক : ঈদুল আজহা উপলক্ষে তৃতীয় দিনের মতো ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। যাত্রীরা অনলাইনে এই টিকিট ক্রয় করতে পারছেন। বিক্রির তৃতীয় দিন আজ মঙ্গলবার আগামী ১৪ জুনের ট্রেনের টিকিট বিক্রি হচ্ছে। সকাল ৮টা থেকে শুরু হয় পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি, আর পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হবে দুপুর ২টা থেকে।

বরাবরের মতো এবারও শতভাগ আসন অনলাইনে বিক্রি করা হবে। ঈদের আগে বিশেষ ব্যবস্থায় ৫ দিনের ট্রেনের আসন বিক্রি করা হবে।

বাংলাদেশ রেলওয়ের নেওয়া কর্মপরিকল্পনায় বলা হয়, এবার ঢাকা থেকে বহির্গামী ট্রেনের মোট আসন সংখ্যা হবে ৩৩ হাজার ৫০০টি, যা শতভাগ অনলাইনে বিক্রি করা হবে। ২ জুন থেকে যাত্রা শুরুর ১০ দিন আগের আন্তঃনগর ট্রেনের আসন অগ্রিম হিসেবে বিশেষ ব্যবস্থাপনায় বিক্রি করা হবে।

 

বিক্রির দ্বিতীয় দিন গতকাল সোমবার (৩ জুন) ১৩ জুনের ট্রেনের টিকিট বিক্রি হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হয়েছিল পশ্চিমাঞ্চলের টিকিট বিক্রি, আর পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হয়েছিল দুপুর ২টা থেকে। বিক্রি শুরু হওয়ার ৪ ঘণ্টার মধ্যেই পশ্চিমাঞ্চলের টিকিট প্রায় সবই শেষ হয়ে যায়। ১৪ হাজার ১৫৭টি টিকিটের মধ্যে প্রায় ১৪ হাজার টিকিট বিক্রি হয়ে যায় এ সময়। আর প্রথম আধা ঘণ্টায় টিকিট পেতে হিট হয় ১ কোটি ৯০ লাখ।

অন্যদিকে, দুপুর ২টা থেকে পূর্বাঞ্চলের টিকিট বিক্রি শুরু হওয়ার সাড়ে ৪ ঘণ্টার মধ্যে টিকিট বিক্রি হয়ে যায়। এ অঞ্চলের জন্য বরাদ্দ ছিল ১৫ হাজার ৮১১টি টিকিট। প্রথম আধা ঘণ্টায় এই অঞ্চলের টিকিট পেতে হিট পড়ে ১ কোটি ১ লাখ। 

সূত্র : বাংলাদেশ প্রতিদিন।


আরো পড়ুন